বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

উপজেলা চেয়ারম্যান পদে ধনবাড়ীতে ওয়াদুদ ও মধুপুরে ইয়াকুব নির্বাচিত

শ‌হিদুল ইসলাম
টাঙ্গাইল স্টাফ রিপোর্টার

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে ওয়াদুদ তালুকদার সবুজ (মোটরসাইকেল) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি ধনবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক।

অপরদিকে, মধুপুর উপজেলায় চেয়ারম্যান পদে অ্যাডভোকেট ইয়াকুব আলী(আনারস) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি।

বুধবার (৮ মে) রাতে সংশ্লিষ্ট উপজেলা পরিষদ মিলনায়তনের ফলাফল ঘোষণা কক্ষ থেকে নির্বাচিতদের নাম ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। ঘোষিত ফলাফলে জানা যায়, ধনবাড়ী উপজেলায় মোটরসাইকেল প্রতীকে ৩০ হাজার ৭৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন ওয়াদুদ তালুকদার সবুজ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান ও ঘোড়া প্রতীকের প্রার্থী হারুনার রশীদ হীরা পেয়েছেন ২৯ হাজার ২৯৯ ভোট।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে গ্যাস সিলিন্ডার প্রতীকে ২৪ হাজার ৮২১ ভোট পেয়ে মোহাম্মদ আবু তালেব এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীকের প্রার্থী মোছা. কল্পনা বেগম ৪৮ হাজার ৪২০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

মধুপুর উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট ইয়াকুব আলী ৭৩ হাজার ৩২৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান ও দোয়াত-কলম প্রতীকের প্রার্থী ছরোয়ার আলম খান আবু পেয়েছেন ৫১ হাজার ৮৭ ভোট।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীকের প্রার্থী মো. সজীব ৪৪ হাজার ৪১৫ ভোট এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীকের প্রার্থী নিগার সুলতানা রুবি ৭২ হাজার ৯৯০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

ধনবাড়ী নির্বাচন অ‌ফিসার জানান , আপনাদের সবার সহযোগীতায় উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে নির্বাচন করতে সক্ষম হয়েছি। আমরা যে রেকর্ডটি করেছি সুষ্ঠু নির্বাচনের সেটি আমরা ধরে রাখতে চাই।

ধনবাড়ী উপ‌জেলা প্রশাসন জানান, উপজেলা পরিষদ নির্বাচন যাতে সুষ্ঠু ও সুন্দর হয় সেজন্য উপ‌জেলা প্রশাসন সব সময় নজরদারী ক‌রে‌ছে যেন ভোটারা সুষ্ঠু ভোট দিতে পারে, ভোট কেন্দ্রে কেউ বিশৃংখলা সৃষ্ঠি করতে না পারে।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন