বুধবার, ২২ মে ২০২৪

আমিরাতের রিয়েল এস্টেট বাজারে অ-আরব নাগরিকদের সম্পত্তি কেনার অনুমতি দেওয়ার পর থেকে অভূতপূর্ব চাহিদা এবং বৃদ্ধি পেয়েছে

মোহাম্মদ ওসমান চৌধুরী ইউ এ ই প্রতিনিধি

 

 

শারজার রিয়েল এস্টেট রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট ইউএই পাসের সাথে মালিকানা এবং ফলপ্রসূ কাজকে সংযুক্ত করেছে, এটিকে আমিরাতের প্রথম সরকারী বিভাগ হিসেবে এই পরিষেবা প্রদান করেছে।

শারজাহ্ সম্পত্তির জন্য ইউ এ ই পাস ব্যবহার করেন। রবিবার জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, বিভাগের গ্রাহকরা তাদের মোবাইল ফোনে সংযুক্ত আরব আমিরাত অ্যাপের মাধ্যমে মালিকানা এবং ব্যক্তিগত সুবিধার দলিল (মালিকানা দলিল, যৌথ মালিকানা দলিল, ইউফ্রাক্ট ডিড, বা যৌথ ব্যবহার দলিল) ডাউনলোড করতে পারেন।

ইউএই-পাস হল আমিরাতের সকল নাগরিক এবং বাসিন্দাদের জন্য প্রথম জাতীয় ডিজিটাল পরিচয়, এবং এটি ব্যবহারকারীদের সরকারি পরিষেবা কেন্দ্রে যাওয়ার প্রয়োজন ছাড়াই সরলীকৃত এবং নিরাপদ পদ্ধতিতে স্থানীয় এবং ফেডারেল সরকারী সংস্থাগুলির পরিষেবাগুলি অ্যাক্সেস করতে দেয়।

শারজাহ্ রিয়েল এস্টেট বাজারে অ-আরব নাগরিকদেরও আমিরাতে সম্পত্তি কেনার অনুমতি দেওয়ার পর থেকে অভূতপূর্ব চাহিদা এবং বৃদ্ধি পেয়েছে। এর ফলে এশিয়া, মধ্যপ্রাচ্য এবং ইউরোপ জুড়ে বিনিয়োগকারীদের কাছ থেকে বিনিয়োগের ব্যাপক প্রবাহ ঘটেছে।অধিদপ্তর গ্রাহকদের জন্য একটি সহজ এবং মসৃণ অভিজ্ঞতা প্রদান করতে আগ্রহী যখন তারা আমাদের পরিষেবাগুলি ব্যবহার করে৷ শারজাহ্ রিয়েল এস্টেট রেজিস্ট্রেশন বিভাগের মহাপরিচালক আব্দুল আজিজ আহমেদ আল-শামসি বলেছেন, আমরা তাদের লেনদেনগুলি দক্ষতার সাথে, দ্রুত এবং কার্যকরভাবে সম্পন্ন করতে চাই।

আল-শামসি যোগ করেছেন এই নতুন অফারটি ডিজিটাল রূপান্তরের জন্য শারজার নির্বাহী পরিষদের নির্দেশের সাথে সঙ্গতিপূর্ণ।

শারজাহ্ রিয়েল এস্টেট রেজিস্ট্রেশন বিভাগ লেনদেনের পরিমাণে একটি উল্লেখযোগ্য ১৩.১শতাংশ বৃদ্ধির রিপোর্ট করেছে, যা ২০২৩ সালে একটি উল্লেখযোগ্য Dh27.1 বিলিয়নে পৌঁছেছে – যা ২০১৭ সালের পর থেকে সর্বোচ্চ রেকর্ড করা হয়েছে। বিনিয়োগ জাতীয়তার বৈচিত্র্য একটি চিত্তাকর্ষক ১০৩-এ প্রসারিত হয়েছে, যা একটি উল্লেখযোগ্য ২১.২ শতাংশ চিহ্নিত করেছে ২০২২ সালের তুলনায় বৃদ্ধি। অ-আরব বিদেশী বিনিয়োগকারীরা ট্রেডিং ভলিউমে একটি আশ্চর্যজনক ১৬৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং লেনদেনকৃত সম্পত্তির সংখ্যায় উল্লেখযোগ্য ১৩১.৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে, যখন বন্ধকী লেনদেনগুলি Dh7.5 বিলিয়ন এর একটি উল্লেখযোগ্য মূল্যে পৌঁছেছে।

ইউএই-তে ভাড়া বাড়ছে ভাড়াটেদের মালিক হয়ে যাওয়ায় প্রস্তুত সম্পত্তির চাহিদা বাড়ছে।দুবাইতে ক্রমবর্ধমান ভাড়া স্পেকুলেটর, হলিডে হোমের মালিকরা তাদের সম্পত্তির দীর্ঘমেয়াদী ভাড়ার জন্য বেছে নিচ্ছেন।দুবাই আবাসিক সম্পত্তিতে কার্যত অস্তিত্বহীন ফ্লিপিং দুবাইতে রেরা সূচক আপডেট করা হয়েছে: কখন ভাড়াটেরা বেশি ভাড়ার মুখোমুখি হবে।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন