সোমবার, ২২ এপ্রিল ২০২৪

আগামীকাল বুধবার থেকে সিলেট পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট

সিলেট বিভাগীয় প্রতিনিধি

 

 

আগামীকাল বুধবার থেকে সিলেটে গ্যাসের সংকট নিরসন না হলে সকাল ৬থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণার দিয়েছে, সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন। সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। গত রোববার সিলেট নগরীর কোর্ট পয়েন্টে এক মানববন্ধনে কর্মবিরতি পালনের ঘোষণা দেওয়া হয়।

পরিবহন শ্রমিক নেতাদের দাবি দীর্ঘদিন থেকে সিলেটের মানুষ গ্যাস সংকটে কারণে দুর্ভোগ পোহাচ্ছে। বর্তমানে দেশের তীব্র সংকট চলছে, প্রতিদিন বিভিন্ন সিএনজি পাম্পে গ্যাস নেওয়ার জন্য ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকে গ্যাস পাচ্ছে না পরিবহন শ্রমিকরা। বিগত কয়েক মাস থেকে গ্যাসের সংকট সমাধানের লক্ষ্য সিলেটের জেলা প্রশাসক স্থানীয় মন্ত্রী, এমপিদের, অবহিত করার পর ও কোন সমাধান হচ্ছে না। শ্রমিকদের বাধ্য হয়েই তারা আন্দোলনে নামছেন। সিলেট জেলা সড়ক পরিবহন বিভাগ কমিটির সভাপতি হাজী ময়নুল ইসলাম বলেন সিলেটের মানুষ গ্যাস থেকে বঞ্চিত। আমাদের সিলেটে গ্যাস উৎপন্ন হয় কিন্তু সিলেটের মানুষ গ্যাস পায় না। বাংলাদেশের কোন জেলায় এই গ্যাস সংকট নেই।

 

এবং তিনি বলেন বিভিন্ন সময় গাড়ি পুরানো মামলায় শ্রমিকদের জড়িয়ে মামলা দিয়ে হয়রানি করে যাচ্ছেন প্রশাসনিক কর্মকর্তারা, তিনি আরো বলেন গ্যাসের লোড বৃদ্ধি ও সংকট সমাধান না হলে ২৮ফেব্রুয়ারি থেকে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কর্মবিরতি পালনের ঘোষণা দেওয়া হয়েছে, এবং সর্বস্তরের পরিবহন শ্রমিকদের এতে অংশ নেওয়ার আহ্বান জানন।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন