রবিবার, ৩ মার্চ ২০২৪

অবসরপ্রাপ্ত পুলিশ মুক্তিযোদ্ধাদের গোপালগঞ্জ থানা পুলিশের সংবর্ধনা প্রদান

মোঃ তপু শেখ  গোপালগঞ্জ প্রতিনিধি

 

মহান বিজয় দিবস-২০২৩ উপলক্ষে অবসরপ্রাপ্ত পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করেছে গোপালগঞ্জ সদর থানা পুলিশ। বুধবার (২০) ডিসেম্বর সকাল ১১ টায় গোপালগঞ্জ থানা পুলিশের উদ্যেগে সদর থানা এলাকার সকল অবসরপ্রাপ্ত পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি)মোহাম্মদ আনিচুর রহমান।
অনুষ্ঠানের শুরুতে অফিসার ইনচার্জ সহ অন্যান্য পুলিশ সদস্যগণ অবসরপ্রাপ্ত পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করে নেন। এরপর পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয়। অবসরপ্রাপ্ত পুলিশ বীর মুক্তিযোদ্ধাগণ তাদের পরিচয় প্রদান করার পাশাপাশি কে কোথায় থেকে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছেন তার বর্ণনা প্রদান করেন। অবসরপ্রাপ্ত পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের মধ্য থেকে বেশ কয়েকজন মুক্তিযোদ্ধাকালীন সময়ে তাদের বিভীষিকাময় সময়ের বাস্তব অভিজ্ঞতা তুলে ধরে স্মৃতিচারণমূলক বক্তব্য প্রদান করেন।
অনুষ্ঠানে উপস্থিত অবসরপ্রাপ্ত পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে বেশ কয়েকজন ছিলেন, যারা ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাত্রীতে রাজারবাগ পুলিশ লাইনে উপস্থিত থেকে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম প্রতিরোধ গড়ে তোলেন। তাঁরা ২৫ মার্চের সেই ভয়াল কালরাত্রীর বাস্তব অভিজ্ঞতা উপস্থিত সকলের সামনে তুলে ধরেন। এরপর অফিসার ইনচার্জের পক্ষ থেকে অবসরপ্রাপ্ত পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের হাতে সামান্য উপহার এবং বই তুলে দেয়া হয়। সমাপনী বক্তব্যে সভাপতি আনিচুর রহমান অবসরপ্রাপ্ত পুলিশ বীর মুক্তিযোদ্ধাগণ দূর – দুরান্ত হতে অনুষ্ঠানে উপস্থিত হয়ে অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত করায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানান। তিনি তাঁর বক্তব্যে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে প্রিয় বাংলাদেশকে স্বাধীন করায় অবসরপ্রাপ্ত পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। সংবর্ধনা অনুষ্ঠানটি সঞ্চালনা করছেন গোপালগঞ্জ সদর থানার সাব-ইন্সপেক্টর নিয়াজ মোর্শেদ।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন